October 24, 2024, 12:19 pm

সংবাদ শিরোনাম :
৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন সাবেক কমিশনার হারুনের দাপটে বসত ভিটে ছড়া এক দম্পতি   খুলনা কয়রায় হামলা করে আসামি ছিনতাই, ৫ পুলিশ সদস্য আহত খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার

রাজধানীর দারুসসালাম এলাকা হতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ হাফিজুর রহমান (৪২) গ্রেফতার

আমিনুল ইসলাম শাহীনঃ র‍্যাব-৪ সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, চুরি, ডাকাতি ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে জোড়ালো তৎপরতা অব্যাহত আছে। এরই ধারাবাহিকতায় র‍্যাব-৪ ও র‍্যব-৬ এর একটি যৌথ আভিযানিক দল ২৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখ রাতে ঢাকা মহানগরীর দারুসসালাম এলাকায় অভিযান পরিচালনা করে ২০১০ সালের আলোচিত জয়নুল হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ হাফিজুর রহমান (৪২), জেলা-সাতক্ষীরা’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

আসামীকে জিজ্ঞাসাবাদ ও ঘটনার বিবরণে জানা যায় যে, ভিকটিম জয়নুল ও জনৈকা জাকিয়ার মধ্যে প্রেমের সম্পর্কের এক পর্যায়ে পরিবারের অমতে উভয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। পরবর্তীতে  জাকিয়ার পরিবার জাকিয়াকে জোরপূর্বক জয়নুলের কাছ থেকে নিয়ে আসে এবং জয়নুলের সাথে জাকিয়ার প্রথম বিবাহের বিষয়টি গোপন রেখে আমেরিকা প্রবাসী জনৈক মাহামুদুল হাসান এর সাথে বিবাহ দেয়। ভিকটিম জয়নুল ও জাকিয়ার মধ্যে বিবাহের বিষয়টি ভিকটিম জয়নুল জাকিয়ার বর্তমান স্বামী’কে অবগত করলে সে জাকিয়াকে তার বাবার বাড়িতে ফেরত পাঠিয়ে দেয় যার ফলশ্রুতিতে জাকিয়ার পরিবার ক্ষুব্ধ হয়ে ভিকটিম জয়নুলকে হত্যার পরিকল্পনা করে। উক্ত পরিকল্পনা অনুযায়ী জাকিয়ার পরিবার দুই লক্ষ টাকার বিনিময়ে ভিকটিমকে হত্যার উদ্দেশ্যে ভিকটিমের পূর্ব পরিচিত আসামী হাফিজুর রহমানকে ভাড়া করে। উক্ত আসামী ভিকটিম’কে হত্যার উদ্দেশ্যে ঘুমের ঔষধ খাইয়ে প্রথমে অচেতন করে এবং পরবর্তীতে ভিকটিমের গলায় নাইলনের রশি পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে ভিকটিমের মৃত্যু নিশ্চিত করে লাশ দারুসসালাম এলাকার একটি পরিত্যক্ত জায়গায় ফেলে রেখে পালিয়ে যায়। উক্ত হত্যাকান্ডের ঘটনায় মামলা রুজুর পর থেকে হত্যাকারী আত্মগোপন করে। দীর্ঘদিন যাবত গ্রেফতারকৃত আসামীর অনুপস্থিতিতে ঢাকা জেলার অতিরিক্ত দায়রা জজ আদালতে দীর্ঘ বিচার কার্য শেষে গ্রেপ্তারকৃত আসামী মোঃ হাফিজুর রহমানের বিরুদ্ধে দায়েরকৃত হত্যা মামলায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদানের রায় ঘোষণা করে গ্রেফতারী পরোয়ানা জারী করে।  রায় ঘোষণার পর থেকেই আসামী দেশের বিভিন্ন স্থানে কৌশলে আত্মগোপনে ছিল বলে জিজ্ঞাসাবাদে জানায়।

গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন